আমনধানের গন্ধ
- আসাদউজ্জামান খান ২৯-০৩-২০২৪

আমনধানের গন্ধ
আসাদউজ্জামান খান
================
শিশিরকনা ধানপাতাতে
ফোঁটায় ফোঁটায় জাগে
বাতাস এলে যায় গড়িয়ে
দেখতে ভালোলাগে।

আমনগুলো পাকধরেছে
ধরছে হলুদ রং
গাছগুলো তাই বাতাসপেলে
করছেকত ঢং!

পাখপাখালি গানকরে আর
উড়ে আমন খায়;
কৃষক তাদের দেয় যে তাড়া
মুখেবলে হায়!

কমছে পানি আমনখেতের
আছে কাদা নরম
ছোট-বড় অনেকরকম
মাছ লাফাচ্ছে চরম!

আমনধানের গন্ধপাচ্ছে
সকল কৃষক আজ
নতুন আমন তুলবে কৃষক
সামনে তাদের কাজ।

লেখা...২৮-১০-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।