আঁখিজল
- অরণ্য- (ভাবুক কবি) ২৩-০৪-২০২৪

বিরহে কাতর হৃদয় করে টল-মল,
কি করে লুকাব মোর আঁখিজল!

দিনে কাঁদে পাখি রাতে কাঁদে ফুল
শোনেনা বারণ উচলিয়ে ওঠে দুকুল,
আজ ভরডুবি শ্রাবণের অথই জলে
মোর ললাট রেখা রয়ে গেল বিফলে!

ভাঙ্গা মনের দ্বারে পোড়া এ আঁখি
নিষেধ মানেনা বারংবার দেয় ফাঁকি,
নোনা বারি আর লুকাব কতকাল
কেঁদে-কেঁদে নয়নে পড়েছে মায়াজাল!

ছলনা করে হাসে দহনে ঝলসানো মন,
দুঃস্বপ্ন দেখে উড়ে যায় নিশিথের শয়ন!


রচনাকালঃ- ৩০/১০/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।