আমি অনভিলাষী
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৮-০৩-২০২৪

কত কবি লিখে গেছেন তাদের কবিতায়
আবার ফিরে আসার ইচ্ছে এই বসুধায়
আর আমি?
এই ছোট্র জীবনে যা কিছু দেখেছি মানুষের মাঝে
ফিরে আসার ইচ্ছেটা আমার উবে গেছে
দিন যায়, সময় হারায়
দিন বদলায়, মানুষ বাঁচে আশায়
দিনে দিনে ভালবাসা ফিকে হয়ে যায়
সন্তানের রক্তে বাবা হাত রাঙ্গায়
সন্তানে হাতে বাবা প্রাণ হারায়
শিশুকন্যা ইজ্জত হারায়
মানুষ মানুষকে কুকুরের মত তাড়ায়
তাতে কার কি আসে যায়?
কত মজা হায় পরকীয়ায়
কন্যার বয়সী মেয়ের পাল্লায়
সন্তান তার বাবা-মাকে হারায়
রঙ্গিন জীবন পরকীয়ায়
দাঁড়িয়ে আছি এ কোন জামানায়
এক বাবু রাস্তায় পচা-বাসি খায়
অন্য বাবু খায় দালান কোঠায়
ফুল বাবু গাড়ি হাকায়
বিকলাঙ্গ দ্বারে দ্বারে থালা নিয়ে ঘুরে বেড়ায়
নবজাতক ফেলে যায় পচা নর্দমায়
তার কি অপরাধ হায়?
চোর-সাধু চলে গলায় গলায়
কে সাধু কে চোর নাহি চেনা যায়
বিশ্বনেতারা ব্যস্ত সবাই ধর্ম নিয়ে খেলায়
দুই নেতা খায় এক থালায়
অনুসারীরা জীবন হারায়।
আমার ইচ্ছেটা উবে গেছে আবার ফিরে আসি এই ধরায়৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
১৯-০৯-২০১৯ ২২:৩৮ মিঃ