স্বাধীন বাংলার স্মরণে
- আলহাজ্ব অধ্যক্ষ মোঃ শাহজাহান ২০-০৪-২০২৪

স্বাধীন বাংলার ঘরে ঘরে আজ হাজারো নৌজোয়ান
সদা হামেসা গাহিছে উহারা বঙ্গবন্ধুর জয়গান।
হানাদার বাহিনীর হিংস্র থাবায় বাংলা হলো শ্বশান
বঙ্গবন্ধুর বজ্র ডাকে রূপ নিল এক যুদ্ধ অভিযান।
পাকা ন-মাসের রক্তক্ষয়ী যুদ্ধে হানাদার চির পরাজিত
লাল সবুজের স্বাধীন বাংলা বাস্তবে হাতে রূপায়িত।
আমারা হলাম স্বাধীনজাতি বঙ্গবন্ধু মোদের অহংকার
স্বাধীনতার কান্ডারী শেখ মুজিবর দিলেন সার্বভৌম অধিকার।
বিশ্বের বুকে ঠাঁই হয়ে গেল এক নতুন স্বাধীন বাংলাদেশ
জাতির পিতা শেখ মুজিবর বিনে স্বাধীনতা নিরুদ্দেশ।
রাজাকার-গংদের হঠাৎ বিচরনে দেশবাসী যখন শংকিত
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিরালেন বাংলায় সুখ-শান্তি নিশ্চিত।
বিশ্ব ভুবনে বাংলাদেশ বহুমুখী উন্নয়নের বানে প্রশংসিত
মাননীয় শেখ হাসিনার প্রগতি দোলায় গোটাজাতি উচ্ছসিত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।