আরাকান
- কবি মাজু ইব্রাহীম - রোহিঙ্গা ২৪-০৪-২০২৪

জাগো জাগো জেগে ওঠো
মজলুম আরাকান-
আমার বন্দু আরাকান!
তোমার জন্য লিখছি শোন
স্বাধীনতার গান-
জেগে ওঠার গান।

ভেঙ্গে ফেলো ! খুলে ফেলো
পরাধীনতার শিকল-
কাপুরুষতার শিকল!
বীরের বেশে রুদ্ধশ্বাসে
করো আরাকান দখল-
করো আরাকান দখল।

আসবে বিজয় ছুটে আসবে
সাহস রাখো দিলে-
বিশ্বাস রাখো দিলে!
কৃষক, শ্রমিক, ছাত্র, জনতা
লড়ো সবাই মিলে-
লড়ো সবাই মিলে।

লড়তে লড়তে মরে যা
গেয়ে মুক্তির গান-
গেয়ে শান্তির গান!
তোর পথে এসে দিবে কেউ
স্বাধীনের আহব্বান-
স্বাধীনের আহব্বান!

বাজবে নাতো চিরদিন ঐ
অত্যাচারের বাঁশি-
স্বৈরাচারের বাঁশি!
ফুটবে ফুটবে আবার মুখে
মধুমাখা হাসি-
সেহ্নমাখা হাসি।

উড়বে নিশান আকাশ জুড়ে
তুলবে কলোতান-
তুলবে কলোতান!
তোমার জন্য লিখছি শোন
স্বাধীনতার গান!
ও মজলুম আরাকান-
আমার বন্ধু আরাকান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

majuebrahim66
০৯-১১-২০১৮ ০৯:৪৯ মিঃ

কবিতাটি পড়ে বিষয়টি বুঝুন