"বৃষ্টিতে ছেলে-বেলা"
- আমির ফয়সাল ২০-০৪-২০২৪

রিমঝিম রিমঝিম বৃষ্টি পড়ে
আমার টিনের চালেতে
বৃষ্টি পড়ার ছন্দ দেখে
মন চায় দুলে-খেলিতে।

মাছ ধরিবো, পিছলা খাবো, নাও এ উড়াবো পাল
শস্যক্ষেতে দোল লাগিবে হইবে টালমাটাল।
সোনা ব্যাঙের ঘ্যাঙর ঘ্যাঙর ডাক সুমধুর
ঝিঝি পোকার শব্দ শুনে ছুটি বহুদূর।

লাফ মারিবো, উল্লাসে খেলিবো নানান খেলা
হেঁচকা টানে আনিবো সুখের ভেলা।
নাঙ্গল টানিবো, কাদা ছিটাবো মই দিবো ক্ষেতে
ফিঙ্গে পাখি হয়ে হালের পিঠে চাইবো বসে যেতে।

ঢিল ছুড়িবো, আম পাড়িবো, খেলবো লুকোচুরি
দল বাঁধিয়া, হাত মেলিয়া করবো ঘুরোঘুরি।

ছোট-ছোট ছেলে-মেয়ের সাথে খেলবো কানামাছি
তা দেখিয়া খিলখিলিয়ে হাসবে খেজুর গাছের গাছি।
হাঁক ধরিয়া লাইন করিয়া মারবো পুকুরে ঝাপ
মাঝ পুকুরের বৃহৎ রুই-কাতল দিবে লাফ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।