নীরব ভালোবাসা
- Rahul Shil ২৯-০৩-২০২৪

যদি পারতাম তাহলে সেদিন আমার লুকানো ভালোবাসার কথা বলে দিতাম।
কিন্তু আমি তা করিনি।
তোমাকে মুখ ফুটে বলতে চেয়েও আর বলা হয়নি।
কারন তোমার মনে আমার জন্য ভালোবাসার  ফুল ফুটে নি।
সবে মাত্র বসন্ত এসেছিল সেদিন।
তাই চুপিসারে ভালোবেসেছি।
শত হলেও তো বন্ধুত্ব।
তাই বন্ধুত্বতা ভাঙার ভয়ে সেদিন নিরব থেকেছি।
ভেবেছি হয়তো আমার মতো তোমার হৃদয়েও ভালোবাসার ফুল ফুটবে।
সবে তো বসন্ত এলো, এখনো অনেক সময় পরে আছে।
তাই একটু চুপই ছিলাম।
কিন্তু হঠাৎ একটা তীব্র কালবৈশাখী এসে আমার সকল স্বপ্নগুলি তাসের ঘরের মতো  চূর্ণ-বিচূরণ করে দিলো।
হঠাৎ একদিন শুনতে পেলাম তোমার হৃদমাঝারে অন্যের জন্য ফুল ফুটেছে।
সত্যিই বুঝতে ভুল হয়েছিল যে,
ওই কলিটা সেই কবেই শুকিয়ে ঝরে গেছে।
সেদিনের মতো আজও আমার শুষ্ক মরুভূমিতে তোমার জন্য ফুটানো ফুলটাকে  আমার চোখের জলে তাজা করে রেখেছি।
সেটা আবার ভালোবাসার জন্য নয়, স্মৃতি হিসেবে রেখেছি।
সেদিনের মতো আজও  আমার ভালোবাসা নীরবে একটু একটু করে জ্বলছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।