তাই নিজেকে মানুষ বলি
- Rahul Shil ১৯-০৪-২০২৪

আমি মানুষ তাই অহংকার করিনা।
আমি মানুষ তাই সবাইকে নিজের ভাবি।
আমি মানুষ তাই কথা বলি, অচেনার সাথে সম্পর্ক গড়ি।
আমি ভাবনায় ডুবি, আবার কখনো বা ভাবনার আকাশে তরী নিয়েও ভাসতে থাকি।
কারন আমি বাঁচতে জানি।
আমি ভালোবাসতেও জানি।
তাই আমি নিজেকে মানুষ বলি।
কখনোবা নিজেকে নিয়ে হারাতে জানি,
স্বপ্নের মোহনায় একটু একটু করে নিজেকে হারিয়ে ফেলি।
তাইতো নিজেকে আমি মানুষ বলি।
আমি মানুষ তাই সব কাজ আমায় দিয়ে নাও হতে পারে।
আমারও ভুল হওয়া স্বাভাবিক।
কারন আমি মানুষ,
আমার নিজের মান আর হুস বর্তমান।
এই যে আমি নিজেকে মানুষ রূপে গন্য করি,
তাতে নিজেকে গর্বিত বোধ করি।
আমি মানুষ তাই সহজে হারতে শিখিনি,
সকল প্রতিকূলতার বিরূদ্ধে লড়তে পারি।
অন্যের বিপদের সাথে নিজেকে জড়িয়ে নি,
আবার আমি হারতেও পারি, কারন আমি মানুষ হয়েছি।
অপরকে সাহায্য করি, সবাইকে শ্রদ্ধা করি,
কারন আমি নিজেকে মানুষ বলি।
হ্যাঁ, আমি নিজেকে মানুষ বলি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।