ষোলই ডিসেম্বর-একাত্তর স্মরণে
- আলহাজ্ব অধ্যক্ষ মোঃ শাহজাহান ২৪-০৪-২০২৪

ষোলই ডিসেম্বর একাত্তর মুক্তিযুদ্ধে বাঙ্গালী বিজয়ের দিন পেলো
রক্তক্ষয়ী দূর্বার যুদ্ধের বিভিষীকা আতংক চির অস্তমিত হলো।
বঙ্গবন্ধুর সপ্নের স্বাধীন বাংলাদেশ বাস্তবে চির রূপ নিয়ে নিলো
জয়বাংলা উচ্ছাসে বাংলার মানুষ হাসি-খুশি আবেগে সিক্ত হলো।
বাংলার মাটিতে হানাদার বাহিনীর শোচনীয় দুঃখ বেদনার পরাজয়
বঙ্গবন্ধুর অনুপম ত্যাগে রচিত ইতিহাস ডিসেম্বর ষোলর বিজয়।
জাতির জনকের বজ্রকন্ঠ দাবানল স্বাধীন বাংলার পথের দিশা
বীর বাঙ্গালী মারনাস্র হাতে ঝাঁপদিল এক আমরন যুদ্ধ নেশা।
মুক্তিযুদ্ধের বীর সেনারা রনাঙ্গনে সাহসে যুদ্ধ চালিয়ে গেলো
দেশ বাঁচাতে বঙ্গ সন্তানেরা একাধারে প্রান উৎসর্গ করে দিলো।
মহান মুক্তিযুদ্ধের অমর স্মৃতি বাঙ্গালী জাতির গৌরবের ইতিহাস
বঙ্গবন্ধুর দেশপ্রেম প্রেরনায় পেলাম মোরা স্বাধীন বাংলার সুবাস।
ত্রিশলক্ষ শহীদের রক্তে দাঁড়ালো লাল সবুজ স্বাধীন পতাকা চিরদিন
বিজয়ের দিনে স্বাধীনতা সৌধে ফুল দিয়ে শোধকরি মুক্তিযোদ্ধাদের ঋৃণ।
মহান বিজয় দিবস বছরে ফিরে আসে একবার ষোলই ডিসেম্বরে
স্বাধীন বাংলার পতাকা আজ অমর স্মৃতি বঙ্গবন্ধুর বজ্রকন্ঠ সুরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।