বিষ
- কবি মাজু ইব্রাহীম - নীলখাম ২৫-০৪-২০২৪

নিজে নিজেরে দংশন করি!
প্রেম বিষের জ্বালায়,-
এতো ওঝার ঝাড়-ফুঁতেও
এ বিষ নাহি পালায়।

এ বিষ তো দেহের নয়!
এ বিষ যে হৃদয়ের,-
এ বিষ নিত্য থাকে জ্যান্ত!
এ বিষ নয় ক্ষয়ের।

এ বিষের চির যাতনাতে
তিলে তিলে পুড়ি,-
থাকতে মোর সোনার অঙ্গ;
দিলটা গেল মরি।

এ বিষ নিত্য হাসায়-কাঁদায়!
ভাসায় আখিঁ জলে,-
রাঙ্গিয়ে যায় বিরহী রঙ্গে
অগণিত তার ছলে।

এ বিষের নাই রে শেষ!
শুরু শুধু আছে?-
কখনো থাকে এ বিষ দুরে
কথনো বা কাছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।