দ্বিতীয় যুদ্ধ
- প্রকৌ. আমিনুল ইসলাম ১৬-০৪-২০২৪

রাতে ঘুম নেই দু'চোখে ভাবছি আসবে কবে সেই মুক্তি
লাল সবুজ পতাকা ঠুকরিয়ে যাচ্ছে অপশক্তি
লক্ষ প্রাণ বিনিময়ে আমার প্রিয় বাংলাদেশ
স্বাধীনতা বিরোধীরা আজো আয়েশ করছে বেশ।

একাত্তরে পাক হায়েনা মেতেছিল গণহত্যায়
তাদের ভাসিয়ে নিলো এক সাগর রক্তবন্যায়
বঙ্গবন্ধুর আহ্বানে নামলো সবাই যুদ্ধে ঝাঁপিয়ে
যুদ্ধ করে রক্ত ক্ষয়ে স্বাধীনতা আনলো ছিনিয়ে।

রাত্রি নিশিতে স্বপনে জাতির জনক এলো যে
তিনি সেই দরাজ কন্ঠে নির্দেশ দিলো তর্জনী উঁচিয়ে
আরেকবার যুদ্ধে নামো স্বাধীনতাটাকে রক্ষা করো
নীতিহীনদের হটাতে আরেকবার অস্ত্র ধরো
বজ্রকন্ঠে আরেকবার 'জয় বাংলা' আওয়াজ তোল।

বঙ্গবন্ধুকে হারিয়ে আমরা হয়েছি ঊনপাঁজুরে
তিনি বেঁচে থাকবেন সবার মনের গভীরে
তার অনল শিখায় প্রজ্জ্বলিত আমরা সবাই
দেশদ্রোহীদের পিষে দেশের পতাকা উড়াই৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।