যুগল ব্যাঞ্জনা
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২৬-০৪-২০২৪

যুগল চোখ খুঁজে আসন
গড়তে রাখীর মায়ার বাধন
জানেনা সে কোথায় নিবাস
কোথাও করো রাত্রি যাপন।

কোয়াশার খামে পত্র দিলাম
খোলা আকাশ সাক্ষ্মী নিলাম
পথিক হয়ে একলা হেটে
অজানার পথ মাড়িয়ে এলাম।

তুলির আঁকা ছবির মতো
উঠছে ভেসে হৃদয় মোহ
সন্ন্যাসী এই বনী আদম
ঘুরছে কেবল করছে মাতম।

আবেগ যখন বাষ্প হয়ে
উড়বে মেঘের ডানায়
বৃষ্টি হয়ে সখ্য গড়ে
সঙ্গম করো মায়ায়।

যুগল চোখের এই আবেদন
কষ্টে সুখে খুবই প্রয়োজন
রিক্ত বুকে ভুক্ত হতে
মিলন চাষে ত্রাণ উপবন।

স্বপ্ন দেখি, দেখাও তুমি
উথাল পাতাল ছুঁয়ে সবই
শ্রাদ্ধ হতে কত বাকি
একবার বলো, গড়ি ইতি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।