বৃষ্টি বন্দনা
- শান্ত চৌধুরী ২৯-০৩-২০২৪

বৃষ্টি বন্দনা
____শান্ত চৌধুরী

অত:পর এক সন্ধ্যায়
আকাশ ভেঙ্গে বৃষ্টি নামলো
অজরে।

অন্ধকারে তলিয়ে গেলো শহর
জনপদ মানব শূন্য
পাড়া মহল্লার ফুটপাত।

বিজলীর মহা উৎসব
কিছু পাখির কল্লোল থেমে গেছে
কিছু পাখি হাহাকারে ভিজে।

সেই পরিচিত বকুল তলায়
ভিজতে ভিজতে
আশ্রয় নেই।

থরথর করে কাপছে শীতল শরীর
বৃষ্টি স্নানে।
বৃষ্টি মাতাল বর্ষণে
আত্মভোলা হয়ে ঠায় দাঁড়িয়ে
তোমার পথচেয়ে ।

চমকে উঠি বিজলীর দ্যুতিতে
আবিস্কার করি তোমাকে।
তুমি জড়িয়ে দরলে আমাকে ।

প্রাণ ফিরে আসে দেহে
তখনও বৃষ্টির মাতাল
বর্ষণে ভিজে
দুজনে।

এক পেয়ালা অন্ধকার
নিমর্জিত গাঢ়-গভীরতা
কোন দিকে কোন খেয়াল নেই ।

অত:পর তুমি আমি
বৃষ্টিতে ভিজে হেঁটে চলেছি
অজানা গন্তব্যে ।

অনন্ত এক সরল রেখায়
যা এসে মিশেছে
এক বুক ভালবাসার আস্তরণে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।