অ সভ্যতা
- সাইফুল আজম কাফী ২০-০৪-২০২৪

তুমি আর আমি মিলে জঘন্য একটা দুনিয়া বানাবো।
পোষ মানতে থাকা এক একটা শহরকে আবর্জনার ভাগাড়ে সাজাবো।
কুৎসিত কর্দমাক্ত অন্ধকারাচ্ছন্ন জনপদে মহাবিপদের শঙ্কা জাগাবো।

শয়তানের সাথে সন্ধি করে মনুষ্য খুনে ভরিয়ে দিবো কদর্য নীল বিষ।
অনাগতদের পথ রুদ্ধ করতে মেরু আর মরুতে পাহারায় বসে বাজাবো শিস।
সুখ-দুঃখ, হাসি-কান্না ভুলে গিয়ে আপন স্বার্থে সব্বাইকে ব্যবহার শেষে ছুড়ে ফেলে দেবো অহর্নিশ।

সভ্য হতে গিয়ে ভীরুতার আরাধনায় করবো না সমর্পণ।
অসভ্যতা লালন করেই হবে অসাধ্য সাধন।


৪-১১-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।