মেঘ বন্ধু
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২০-০৪-২০২৪

মেঘ বন্ধু মেঘ বন্ধু
যাচ্ছো কোথা চলে,
তোমায় দেখে ছাদে এলাম
ছুঁয়ে দেখবো বলে।

বোকা ছেলে দেখছো বলে
ভাবছো ছুঁতে পারবে!
আমি অনেক দূরে তোমার
কেমন করে ধরবে!

তুমি তবে আমার কাছে
একটু নেমে আসো,
ছুঁয়ে দেখবো তারপর তুমি
আকাশ বুকে ভাসো।

সাগর জলে রোদ্র তাপে
বাষ্প হলাম আমি,
ভেসে চলি-সময় হলে
বৃষ্টি হয়ে নামি।

তুমিই মেঘ তুমিই বৃষ্টি
যাদু জানো নাকি!
মিথ্যে বলে মেঘ বন্ধু
দিচ্ছো না তো ফাঁকি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।