মুক্তিযুদ্ধের চেতনা বাংলাদেশ
- আলহাজ্ব অধ্যক্ষ মোঃ শাহজাহান ২৫-০৪-২০২৪

বঙ্গবন্ধুর করুন শাহাদত শোকে কাতর বাঙ্গালী হলো ম্রিয়মান,
মুক্তিযুদ্ধের চেতনায় উচ্ছল গতিতে মোরা দেশ গড়ায় চলমান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যম দীপ্ত সাহসে দেশবাসী উজ্জেবিত,
কোন বাধা মানবেনা বাঙ্গালী রাখতে বাংলাদেশ নবোবলে স্পন্দিত।
জাতির জনক শেখ মুজিবর রহমান হারিয়ে গেলেন হিংস্র ঘাতকের গুলিতে,
বাঙ্গালী জাতি দুঃখে বেদনায় কাঁদে প্রতিশোধ নেবার শত্রুর রক্তের হোলিতে।
বঙ্গবন্ধুর ক্ষুরধার বক্তৃতা যেন বাঙ্গালী জাতির তীক্ষ্ণ শানিত তলোয়ার,
দূর্বার দূর্যয় আঘাতে শত্রু সেনারা হলো পরাজিত ঘৃণিত সহস্রবার।
সোনালী বাংলা এবার ডিজিটাল বাংলা দূর হলো ঘোর অন্ধকার,
মাননীয় শেখ হাসিনার উন্নয়ন পরশে বাংলাদেশ লাল শাপলা চমকদার।
মহান মুক্তিযুদ্ধের চেতনায় বাঙ্গালী জাতি আজও দৃঢ় বিশ্বাসে বলীয়ান,
দেশ ও জাতির স্রোত চলছে বিরামহীন বিপুল সম্ভাবনার দ্বারে ধাবমান।
বীর মুক্তিযোদ্ধাদের ত্যাগে সাহসে স্বপ্নের মহান স্বাধীন বাংলাদেশ অর্জিত,
বঙ্গবন্ধুর সত্য ন্যায় আদর্শ স্মৃতি আজও রয়ে যায় বাঙ্গালীর প্রানে জীবিত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।