ভোট এলো
- কবি মাজু ইব্রাহীম - সাত মিশালী ১৬-০৪-২০২৪

ভোট এলো! জোট বাঁধো
আমজনতা মিলে,
আজকের দিনে এক হওরে
হিংসা-বিদ্ধেষ ভুলে।


ক্ষমতার মুর্খতায় এ দেশটা
হয়ে গেছে আধাঁর,
কেহ বলে দেশটা দাদীর
কেহ বলে দাদার।


ক্ষমতা চাই! ক্ষমতা চাই
যাক না দেশ জলে,
পাতে থাকুক সদা বিরিয়ানি
ঘরে টাকার থলে।


কোন ভাবে কমেনা যেন
একটিও আর আসন,
হরতাল-দাঙ্গা বাঁধিয়ে দিয়ে
করবো দেশ শাসন।


বাঙ্গালী বীরের জাতি হলেও
সহজ, সরল, বোকা,
তাই তো তারা নির্বাচন এলে
খায় ভীষণ ধোঁকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

majuebrahim66
০৯-১১-২০১৮ ০৯:৪৭ মিঃ

কবিতাটি পড়ে বিষয়টি বুঝুন