মেয়ে
- রাজু মন্ডল ২০-০৪-২০২৪

মেয়ে,
কি হবে তোর অাকাশ ছুতে চেয়ে?
কি হবে তোর সোনায় মুড়ে সুখ?
কি ক্ষতি তোর খানিক পেলে দুখ?
কি পেলি তুই স্পর্শে নতুন হাত?
কি সে স্বপন? যেখানে সংঘাত?
কি হবে তোর নিত্য বদল মন-
হঠাৎ প্রিয় হটাৎ প্রয়োজন?
মেয়ে,
কি হবে তোর ইচ্ছা নদী বেয়ে?
কি হবে তোর জোর করে সুখ পেয়ে?
কি পাবি তুই? একটা প্রেমিক মন?
কি জমাবি সবতো তাসের বন।
কি কুড়াবি শিশির ভেজা দিনে?
শিউলি ফুল না এলে উঠনে?
মেয়ে,
কি হবে তা কেউ কিরে অার জানে?
কোন কালিতে কার নিয়তী লেখা-
ইচ্ছে হলে খুজিস তারার মাঝে-
ধ্রুবতারা ঠিক তখবো একা৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।