"যে কবিতা বিষণ্ণতা বাড়ায়"
- আমির ফয়সাল ২০-০৪-২০২৪

ডায়েরী থেকে কিছু কবিতা ছিঁড়ে ফেলে দিলাম
যে কবিতা চোখ থেকে অশ্রু ঝড়ায়।
জীবন থেকে কিছু কবিতা মুছে দিলাম
যে কবিতা বিষণ্ণতা বাড়ায়।
আমি তো তোমার থেকে অন্য কিছু চাইনি
একটু কাছে যেতে চেয়েছিলাম।
আমি তো তোমাকে ভালবাসতে চাইনি
তোমার মিষ্টি মুখের হাসি দেখতে চেয়েছিলাম।
তোমার জন্য এত কিছু করেও পেলাম শুধু শূন্যতা
তোমার মনে আজ আমার কোন স্থান নেই,আমি যেন বন্যলতা।
অনেক আশা-প্রত্যাশা নিয়ে গিয়েছি তোমার দুয়ারে, তুমি দিলে ফিরিয়ে
তাই আমি না ঢুকেই তোমার দুয়ার থেকে চলে গেলাম বহুদূরে বেরিয়ে।

তোমার চোখে আজ আমি অপরাধী, আজ আমি বড্ড দাগী
তবে শুনে রাখ আমিও তোমার ছায়া মাড়াবো না কোনদিন যদিও জ্বলে পুড়ে হয়ে যাই বৈরাগী।
যার লাইগা চুরি করলাম সেই কয় চোর
জিজ্ঞাস করলেই কয় মোরে আমি কি কইছি করতে, বাগো বহুদূর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।