স্বপ্নগুলো হাসে
- কবি মাজু ইব্রাহীম - সাত মিশালী ২৯-০৩-২০২৪

স্বপ্নগুলো হাসে মরা ঘাসে
স্বপ্নগুলো হাসে ফুলে,
স্বপ্নগুলো হাসে ব্রহ্মপুত্রের
ভাঙ্গা - গড়া কুলে।

স্বপ্নগুলো হাসে পত্র -পল্লবে
স্বপ্নগুলো হাসে নীলে,
স্বপ্নগুলো হাসে কাশফুল আর
শাপলা ফোটা বিলে।

স্বপ্নগুলো হাসে কুঁড়েঘরে
স্বপ্নগুলো হাসে বনে,
স্বপ্নগুলো হাসে লাঙ্গলের ফলায়
স্বপ্নগুলো হাসে শ্রাবণে।

স্বপ্নগুলো হাসে রাতের তারায়
স্বপ্নগুলো হাসে জলে,
স্বপ্নগুলো হাসে কংক্রিটের চাপায়
স্বপ্নগুলো হাসে ছলে।

স্বপ্নগুলো হাসে কোকিলের গানে
স্বপ্নগুলো হাসে আচলে,
স্বপ্নগুলো হাসে বসন্ত বাতাসে
স্বপ্নগুলো হাসে কাজলে।

স্বপ্নগুলো হাসে কবির কবিতায়
স্বপ্নগুলো হাসে আড়ালে,
স্বপ্নগুলো হাসে প্রেমের বেদনায়
স্বপ্নগুলো হাসে তাড়ালে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।