জঙ্গী
- কবি মাজু ইব্রাহীম - প্রতিবাদের মিছিল ২০-০৪-২০২৪

জঙ্গী জঙ্গী বলে আজ
চলছে হাহাকার,
জঙ্গী দমন না করিলে
করবে ছারখার।

জঙ্গী ভয়ে ভীত না হয়ে
এসো লড়াই করি,
জঙ্গী মুক্ত সুখের দেশ
এসো সবাই গড়ি।

এসো সবে বিবাদ ভুলে
দাড়াই একবার রুখে,
জঙ্গী তবে পার পাবেনা
লুকাবে কার বুকে।

জঙ্গী নিধনে আসবে এগিয়ে
সচেতন সরকার,
জাতীয়তা বাদের সচেতনতা
আজই দরকার।

হাতে হাতটা মিলাই এসো
কাঁধে মিলাই কাঁধ-,
জঙ্গীবাদের সামনে গড়ি
প্রতিবাদের বাঁধ।

প্রশাসন আর আম জনতা
এসো বন্ধু হয়ে,
জঙ্গী বাদের ঐ আস্তানা
আজই দেই ক্ষয়ে।

সজাগ থাকি এসো সদায়
চোখটা রাখি মেলে,
ঐক্যতাই যে বড় অস্ত্র
জঙ্গী নিমুলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

majuebrahim66
১২-০১-২০১৯ ১৪:২৪ মিঃ

জঙ্গী