মুক্ত পাখি
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২৪-০৪-২০২৪

ওরে আমার ময়না পাখি
মুখটি কেন ভার,
গোমরা মুখে বসে আছো
না খেয়ে খাবার।

শরীরটা কি লাগছে খারাপ
বলো সোনা ময়না,
নাকি ভীষণ মান করেছো
দেইনি বলে গয়না!

এই যে দেখো গলার মালা
পড়িয়ে দেবো আজ,
যত্ন করে গড়িয়ে নিলাম
বাহারী কারুকাজ।

তবুও যদি গোমরা মুখে
নীরব থাকো এমন,
কেন তোমায় পুষবো বলে
এনেছিলাম তখন!

বন্ধ খাঁচায় তোমার বুঝি
ভালো লাগছে না!
খুলে দিলাম;যাও উড়ে যাও
বেঁধে রাখবো না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।