মাছে-ভাতে
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৯-০৩-২০২৪

বৃষ্টি এলো পানি উঠলো
জাল দিয়ে মাছ ধরি
হরেক রকম মাছ উঠেছে
উঁকি মারছে পথচারী।

চিংড়ি পুঁটি মলা ঢেলা
কত রকম ছোট মাছ
ঢুলা ভর্তি মাছ দেখিয়া
খোকা বাবু দিচ্ছে নাচ।

দাদু ঘরে বসে আছে
কখন ডুলা ঘরে আসবে
এতো জাতের মাছ দেখিয়া
দাদুর মুখে হাসি ফুটবে।

মোল্লা সাহেব দৌঁড়ে এলো
মাছ দেখিয়া ধরলো গজল
ঘরের গিন্নীর রান্না দেখে
সবার জিভে এলো জল।

ঘরের মেঝে পাটি বিছিয়ে
সবাই মিলে খেতে বসি
মাছে-ভাতে খাবার খেয়ে
আমরা সবাই চরম খুশি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।