ততোটুকুই ভালোবাসা
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - নতুন ২৬-০৪-২০২৪

এখনো তোমায় খুঁজি কাশফুলের ডগায়
মরুর উষ্টি হারার মতো,
এখনো প্রেমে হৃদয় ভরা
পূর্বে ছিলো যতো।
এখনো আমি চির উদ্যম
যেন যৌবনবতী ধানের শীষ,
তোমায় ভেবে এখনো ঘুছে
একাকিত্বের তিক্ত বিষ।
এখনো আমার নির্ঘুম কাটে
পূর্বের মতো রাত,
মুমূর্ষুরা যেভাবে করে
জীবনের প্রতিবাদ।
এখনো খুঁজি আমাবস্যায়
জোনাকির আলো দিয়ে,
আভাস পেলেই ছুটে চলি
তোমার গন্ধ নিয়ে।
এখনো আমার ভালোবাসা
মৃত্যুর মতো সত্য,
গধুলির ন্যায় মিট মিট করে
আমার আভিজাত্য।
তোমার প্রতিক্ষায় এখনো আমি
নিঝুম রাত্রির মতো,
মৃত্যুর জন্য ছটফট কারীর
গ্লানি ধৈর্য যতো।
তবুও তুমি বহু দূরে
রবি নেপচুনের পরিমাণ,
ভীষণ লজ্জার পারাকাষ্ঠা
নাকি কোন অভিমান?
ছেড়ে গিয়ে ভালো থাকবে
যদি ভেবে থাকো,
ততোটাই ভালো বাসবো তোমায়
যতোটাই দূরে রাখো।
দূরে থাকার দীপ্ত শপথ
নিবে কতো পরিমাণে?
ততোটুকুই প্রেম ঢেলে দিবো
তোমার অভিমানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।