আজো ঘুরে বেড়াই
- ডা. মনোয়ারুল ইসলাম ২০-০৪-২০২৪

আমি আজো ঘুরে বেড়াই

গাঁয়ের সবুজ শ্যামলিমায়,

হয়তো তন্দ্রায়, হয়তো নিদ্রায়

মন কেবলই ছুটে ছুটে যায়।



যেখানে কাটিয়েছি শৈশব

সমগ্র জীবনের গৌরব,

সবুজ বিস্তীর্ণ বাঁশঝাড়

লুকোচুরি খেলার আধার,

শানবাঁধানো সব পুকুরঘাটে

গোসলে সময় গিয়েছে কেটে,

খালে-বিলে ঘুরে বেড়িয়েছি

মাছ ভর্তি করে তবে ফিরেছি,

সারাটা দিনমান কেটে যায়

শিশুরা ঘরে ফিরে নাহি যায়,

তারা ক্ষুধা নিবারণ করে

জংলার ফল সাবাড় করে।



আমি আজো ঘুরে বেড়াই

গাঁয়ের সবুজ শ্যামলিমায়,

হয়তো তন্দ্রায়, হয়তো নিদ্রায়

মন কেবলই ছুটে ছুটে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।