বে-সমাজ
- মোঃ খোরশেদ আলম ২৯-০৩-২০২৪

দেহ খানি মুক্ত ভূমি
চাষ করে যৌবন ভ্রমর
যত জ্বালা তত ভালা
চোখের জলে ভাষে দেহমন।

পেটের আহার জোটে তবে
হাসলে যৌবন ভ্রমর
পা দুখানি যতই ধরি
বলে মাগি, হবেনা তোর মরন।

এই যে মরদ বেশি বলবিনা
এই মাগি তোর আহার
মরলে মাগি পাবি কোথায়
এমন সস্তা খাবার।

পেটের জ্বালায় হইলাম তোদের
নিত্যদিনের সঙ্গি
থায় হয়েছে অন্ধকারে
সারা জীবন বন্ধি।

মিটিয়ে যাস মনের জ্বালা
যেমন খুশি তেমন
তবু কেনে দ্যাসরে গালি
নেই কি তোদের মা বোন।

আমার ও তো স্বাদ জাগেরে
দেখতে মুক্ত ভূমি
মনের সুখে ঘুরে বেড়াই
বলতে তারে তুমি।

নিয়তির লিখন শুধুই স্বপ্ন
নেই রে তেমন আপন
এই শহরে একলা হয়ে
কাটছে তবে জীবন।

এত খুশি করি তোদের
কেহ বলেনা প্রিয়
আমরা শুধু পন্য তোদের
নেই যে মোদের কেহ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।