পাপ
- মোঃ তানভীর রেজা সোহান ১৯-০৪-২০২৪

পাপ প্রাণের প্রচন্ড উৎসারণ, যেন
পাথর ফেটে ঝর্ণার ধারা পায় মুক্তি,
পাপের মাতাল নেশা শিরায় এমন
বিস্ফোরণে স্ফুলিঙ্গের মত তার স্ফুর্তি!
পাপে স্ফীত হয়ে ধরা সরা মনে হয়-
মন-বেলুন উড়াল দেয় রক্তাকাশে!
প্রকৃতির মত হলে হবে সহজ বিজয়-
পুণ্যের সকল বাণী যে হাওয়ায় ভাসে!
আসুন সকলে খাঁটি পাপী হয়ে যাই-
সমস্যার গুষ্ঠী লুঙ্গি উঁচিয়ে পালাবে,
যারা বলে, 'ক্ষমা করো, লাভ কি হিংসায়?'-
সবার আগে ওদের বিচারটা হবে।
মন্ত্রী, চোর ছেড়ে আনো তাদেরকে ধরে-
এই প্রভুদের যারা ক্রীতদাস করে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

mdtanveerrezasohan
১৬-১১-২০১৮ ২৩:১৯ মিঃ

@Lutfa aktar ধন্যবাদ।

Lutfa
১৬-১১-২০১৮ ১৩:৪৬ মিঃ

খুব ভালো লিখেছেন।।