একটি শিশির বিন্দু
- মনিরুজ্জামান/জীবন ২৫-০৪-২০২৪

তুমি ইচ্ছে করলে দিতে পারো
শীতের ভোরের
একটি শিশির বিন্দু
তুমি বুঝে নিও এতেই আমার মহা সাগর
আনন্দ এক সিন্ধু।
আমি চাইলে দিতে পারো তুমি আমায় ঐ
ভরা পূর্ণিমার রাতটা
তুমি ভালোবেসে রাখতে পারো
আমার হাতে হাতটা।
আমি তোমার কাছে চাই না ঐ আকাশের
জ্যোৎস্না বিলাসী ঝরানো চাঁদটা
ওগো আমি চাই না তোমার কাছে
বিশাল গহীন সাগর সেঁচে তুলে আনো
মনি মুক্তার হারটা।
হয়তোবা দিতে পারো তুমি আমায়
একটি গোলাপ ফুল
তুমি তুষ্টি আমার এই টুকুতেই
কখনো বুঝ নাকো ভুল।
কিন্তু তুমি একদিন চুপিচুপি
দাঁড়াবে আমার পিছে
স্বপ্নগুলো আমার হবেনা দেখো
একেবারেই মিছে।
তুমি আচম্বিতে এসে বলবে
তোমার জন্য এনেছি এক গুচ্ছ গোলাপ
চারিদিকে ফুলের ঘ্রাণে
দু'চোখের ইশারায় চলবে
ঠোঁট যুগল প্রেম প্রলাপ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।