শক্তি রূপেন সংস্থিতা
- KAJAL DAS ১৯-০৪-২০২৪

খড়ের গাদায় মাটির প্রলেপ, রঙ ছুঁয়েছে দু হাত
দৃষ্টিকোণে তুলির আগুন, ঝলসে ওঠে পারিজাত

একশো আঁট ফুল নিয়েছো, বাকি ফুলেই বিসর্জন
দুধ শুকোলে মায়ের কোলে ঘুমন্ত শিশুর অনশন।

মানুষ চেনার ত্রিশূল খানি রক্তে সাজাও বারংবার
অঞ্জলীতে ভাত ওঠেনি শুকনো ফুলের অহংকার।

ঢাকের তালে ঘুম ভাঙেনা, নিবন্ত আঁচের ধূনুচি,
অসুর জাগে মন্ত্র শুনে, দেবীর শরীর অসূচি।

কাসর বাজে মহোৎসবে, সতীদাহের ভূমি- এ
মাতৃ রূপের বরণ এখন- অন্ধকারে ঘুমিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।