একটু খানি
- মনিরুজ্জামান/জীবন ১৯-০৪-২০২৪

একটু খানি প্রেমিকার প্রেক্ষাগৃহে প্রেমের আলাপ
এ হৃদয়ে ফুটে হাজার হাজার গোলাপ।
একটু খানি প্রেমিকার প্রেমহীন দৃষ্টির বিনিময়
যেনো যুগ যুগ ধরে ছিলো
এ কবির প্রনয়।
একটু খানি প্রেমিকার প্রেমময় দৃষ্টির আঁড়ালে
এ মন বলে এই বুঝি হারালে।
একটু খানি প্রেমিকার প্রেমজনিত সামনে দাঁড়ালে
এমন করে কেনো যে প্রতিটি ক্ষণ পোড়ালে।
একটু খানি প্রেমিকার প্রেমপ্রীতি নিবিড় সঙ্গ
শিহরণে দোলক-দোলে প্রতিটি সারা অঙ্গ।
একটু খানি প্রেমিকার প্রেমপত্র অপেক্ষা
ভাবনাতে চলে আসে উপেক্ষা।
একটু খানি প্রেমিকার প্রেমভক্তি পেলে পাশে
স্মৃতিময় সকল দুঃখের ছায়া নাশে।
একটু খানি প্রেমিকার প্রেমপূর্ণ অভিমান
ফিরে পাই হাজারটা সুখের সন্ধান।
একটু খানি প্রেমিকার সুখ তৃপ্তিতে অধিক কিছু
তাহলে দুঃখ কেনো নেয় তোমার পিছু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।