দাঁতটা নিল ইঁদুরে
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২৮-০৩-২০২৪

দুষ্টু ইঁদুর রাতের বেলা
দাঁত নিয়েছে তুলে,
খাওয়ার পরে গত রাতে
ব্রাশ করিনি ভুলে।
আম্মু আমায় বলে ছিলেন
ব্রাশ করো দাঁত,
ভালো করে ধুয়ে নিও
পা মুখ ও হাত।
আমি ভীষণ পঁচা মেয়ে
কথা শুনি নাই,
রাতে এসে ইঁদুর বুঝি
দাঁতটা নিলো তাই!
ও দাদীমা তোমার ছেলে
ডাকছে দুষ্টু বুড়ি,
বকা দিয়ে বলো ওকে
খাবো ঝাল মুড়ি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।