থেমে যাওয়া জীবন
- মোঃ তৌহিদুল ইসলাম রবিন ২৯-০৩-২০২৪

বলেছিলাম-জীবন তুমি থেমে যাও একবার,
খুব ইচ্ছে ছিলো থামানো জীবনটা দেখবার,

এতদ্রুত অামার ডাকে সাড়া দিবে তুমি ভাবিনি,
নিষ্ঠুরতার নির্মমতায় মারাত্মক ভয়ংকর এক থেমে যাওয়া জীবনের কাহিনী।

সব গাড়ি থেমে গিয়েছে,
নতুন কোনো যাত্রী নেই এই জীবনে।

চারিপাশে একটু বাতাস নেই
কালো ছাড়া কোনো রঙ নেই,

ঘ্রাণ নেই সবুজ প্রকৃতিতে,
পাখিদের কোনো সুর নেই।

পরিচিত কোনো মুখ নেই,
মানুষগুলোর কোনো শব্দ নেই।

কাছেও কেউ ভিড়ছেনা!

তবে কি জীবন অামার থেমেই গেলো?

জীবন যদি থেমেই থাকে তাহলে সব দেখছি কিভাবে?
নিঃশ্বাস নিচ্ছি কিভাবে?
এই নিঃসঙ্গতা অনুভব করছি কিভাবে?
অপূর্ণতায় হাহাকার করছে কেন হৃদয়?

উত্তর খুঁজতে খুঁজতে অবেশেষে মিলাতে পেরেছি জীবনের সমীকরণ।

জীবন থেমে থাকেনি,
থেমে গিয়েছে উপার্জনের গাড়ী,
পকেট খালি হলেই বুঝা যায় জীবন কত কঠিন।

জীবন তুমি থেমেই যাও এবার,
অামার অার ইচ্ছে নেই জীবনকে দেখবার।

রচনাকাল ১৬-১১-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।