কাঁদাতে আসিনি তুমায়
- বিদায় বেলা - বিদায় বেলা ২৯-০৩-২০২৪

আমি কাঁদাতে আসিনি তুমায়!
গাইতে আসিনি বিদায়ের গান।

আমি বিভোর প্রেমে মগ্ন হয়ে
তুমারী স্নেহভরে,
হতে চেয়েছি
স্বীয় চোঁখের জ্বলে অম্লান,
গাইতে আসিনি বিদায়ের গান।।

আমি সকল সুখ,
আশা ভালোবাসা,
উজার করে হঠাতে চেয়েছি
তুমার সকল কষ্টের অবসান,
গাইতে আসিনি অশ্রুঝরা বিদায়ের গান।।

আমি ঐ মায়াবিনী ঠুটে
কাঁদো কাদোঁ মুখে ঘটাতে আসিনি ঐ
হরীণী চোঁখে আখিঁ ছল-ছল

আমি তো এসেছিলাম,
সুখগুলো করে নিলাম
অনাদরে চিত্তভরে,
প্রকৃতির সাথে বিলীন হয়ে যেতে।
শুধাতে আসিনি হায়, দাও হে বিদায়,
গাইতে আসিনি বিদায়ের গান।

কাদাতে আসিনি
ঐ কাজল কালো নয়ন।
বলতে এসেছি শুধু ঐ গোলাপি ঠোঁটে
বুক ফাটা কান্না নয়
মুক্তা-ঝরা হাসি শুধুই শুভা পায়।
শুধাতে আসিনি দাও হে বিদায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।