ইচ্ছাগুলো
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৬-০৪-২০২৪

আমার মনের ভিতর একটি খেলার মাঠ আছে। যে মাঠে আমার ইচ্ছাগুলো খেলা করে।

ইচ্ছা করে একটি সুন্দর কবিতা লিখি
বলুনতো, কবিতার ছন্দ কোথায় পাই?
আমি যে কবি নই।

ইচ্ছা করে সুন্দর একটি গান গাই
বলুনতো, গানের সুর কোথায় পাই?
আমি যে গায়ক নই।

ইচ্ছা করে সুন্দর একটি ছবি আঁকি
বলুনতো, রং তুলি কোথায় যে পাই?
আমি যে চিত্রকর নই৷

ইচ্ছা করে আকাশে গাঙ্গচিলের সাথে উড়ে বেড়াই
বলুনতো, ডানা কোথায় যে পাই?
আমি যে পাখি নই৷

ইচ্ছা করে পুকুরের পানিতে ডুব সাঁতার দেই
বলুনতো, পুকুর কোথায় যে পাই?
যান্ত্রিক নগরীতে কোথাও যে পুকুর নাই৷

ইচ্ছা করে লিচু গাছের ডালে বসে লিচু খাই
বলুনতো, লিচু গাছটি কোথায় যে পাই?
কয়েক বছর আগে নতুন বাড়ি বানাতে আমার লিচু গাছটি হারাই৷

ইচ্ছা করে সাগরের তীরে বসে ঢেউের গর্জন শুনি৷
বলুনতো, কিভাবে যে সাগর দেখতে যাই?
আমার হাতে সময় যে নাই৷

ইচ্ছা করে লাঠিম, মার্বেল, ঘুড়ি, ডাংগুলি খেলি
বলুনতো, এসব এখন কোথায় যে পাই?
ইন্টারনেটে ছাড়া এসব আর কোথাও নাই।

ইচ্ছা করে মহাথিরের মত একজন রাষ্ট্রপ্রধান হই
বলুনতো, কিভাবে যে হই?
আমার কোন দল যে নাই।

আরো কতো ইচ্ছা খেলা করে মনের ভিতরে।
আহারে!!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।