এদেশ আমার
- প্রকৌ. আমিনুল ইসলাম - কাব্যের ছায়াপথ ২৫-০৪-২০২৪

এদেশ আমার
কাক-কোকিলের সমান দর।
গুনীজনের কথা কে'ইবা শুনে
তবে, কাঙালের কথা বাসি হলেও খাটে।
মানুষেরা সবাই ব্যস্ত থাকে,
তেলে মাথায় তেল দিতে।
দামী মানুষ তারা-
যাদের বড়াই বেশী গুণ ছাড়া
যেন, কানা খোঁড়ার একগুণ বাড়া।
নিরাপদ ছেড়ে যাচ্ছে সবাই বিপথে
যেন, কানা গরু যাচ্ছে ভিন্ন পথে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Aminul1982
২৯-০৯-২০১৯ ২১:৫৩ মিঃ

মন্তব্য করুন৷

shawonmallick6950
১৯-০৯-২০১৯ ২২:৩৭ মিঃ

Aminul1982
১৮-০৯-২০১৯ ২১:৩৬ মিঃ

ধন্যবাদ বাংলার কবিতা।

সবার মন্তব্য চাই৷