উপলব্ধি
- প্রকৌ. আমিনুল ইসলাম ১৯-০৪-২০২৪

সামান্য একটু জ্বরে ভুগছি
তাতেই আমি কি কাতর
কিছুই আমার লাগছে না ভাল
কত কষ্ট আমার ভিতর৷
জম্ম থেকে বিকলাঙ্গ যিনি
তার দিকে কি তাকাই?
নিজেকে নিয়ে ব্যস্ত আমি
অন্যের কষ্ট বুঝার সময় যে নাই।
লোকাল বাসে যাচ্ছি দাঁড়িয়ে
কত ক্ষোভ আমার ভিতরে
তাকাই না ট্রাফিক পুলিশের দিকে
রাস্তার উপর যিনি সারাটা দিন দাঁড়িয়ে৷
দুর্ঘটনায় আমি আঘাত পেয়েছি
না হয় একটু রক্তই ঝরেছে
জানি কি আমি?
দুর্ঘটনায় আজ কত মানুষ মরেছে?
আমি উপলব্ধি করি না
তাই আমি সুখিও না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।