নিজেকে হারানো
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৩-০৪-২০২৪

সাগরকে জিজ্ঞেস করি, 'তোমার বিশালতা কি আমাকে দিবে?'
সাগর বলে, 'তোমার ভিতরের অহমিকাকে চপেটাঘাত করে তাড়িয়ে দিতে পারবে?'

পর্বতকে জিজ্ঞেস করি, 'তোমার স্থিরতা কি আমাকে দিবে?'
পর্বত বলে, 'তোমার ভিতরের লিপ্সাকে হত্যা করে কফিনে ঢুকাতে পারবে?'

আকাশকে জিজ্ঞেস করি, ‘তোমার উচ্চতা কি আমাকে দিবে?’
আকাশ বলে, 'তোমার ভিতরের প্রতিহিংসাকে পিশে মারতে পারবে?’

ঝর্ণাকে জিজ্ঞেস করি, 'তোমার শীতলতা কি আমাকে দিবে?'
ঝর্ণা বল, ‘'তোমার ভিতরের পরচর্চাকে পুড়ে ছাই করতে পারবে?'

সূর্যেকে জিজ্ঞেস করি, 'তোমার প্রখরতা আমাকে দিবে?'
সূর্য বলে, 'তোমার ভিতরের অলসতাকে পরাজিত করতে পারবে?'
আমি বলি, আমি সব কিছুই পারবো
তবে আমার মাঝে আমাকে হারাবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।