ধনী গরীব
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৩-০৪-২০২৪

আমি ধনী আমি মানী
স্বভাব আমার খানদানী
আছে অনেক টাকা-কড়ি
আরও আছে গাড়ি-বাড়ি।

আমার আছে এক চাকরানী
তিনি দেখতে অনেক বুড়ী
যাকে করি বকাবকি
পান থেকে চুন খসে যদি৷

বিরিয়ানী পোলাও খাই
তাই প্রেশার আমার হাই
ঘুম হয়না মোর রাতে
উঠিনা যে সুপ্রভাতে।

পোষাক আমার খুব দামী
খুলে ফেলি যখন ঘামি
কাজের বুড়ীর জামা ছিঁড়া
কাপড় দেখতে নয় মনকাড়া।

আমি নরম খাটে ঘুমাই
মনে শান্তি নাইকো পাই
কাজের বুড়ী নিচে ঘুমায়
তিনি তাতেই সুখী হয়৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।