আজ তুলে নিলাম
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৮-০৩-২০২৪

এক বীরের পরাজয় দেখে
গভীরে- অনেক গভীরে তীব্র কস্ট লেগে যায়
যে পরাজয় থেকে কেউ কখনো আর ফিরে আসে না
কেউ চলে গিয়ে কিছু হারায়
মৌলিক যোদ্ধা যখন বিদ্রোহীদের সঙ্গ নেয় সব কিছু হারায়

তবু যায়, স্বার্থ্পর তো যায়ই,
আর চির শত্রুর মঞ্চে উঠে হাতে হাত ধরে,
যে যুদ্ধের জন্য উপাদি পায় -তাও সে কাঁদায়! তাও সে কাঁদায়!

এক বীরের পরাজয় দেখে
আজ বড় লজ্জা লাগে, মাথা নীচু হয়ে আসে
প্রচন্ড ঘৃণা জাগে
ধিক ধিক তাকে ধিক..
আসলে সে দেশ প্রেমিকের অপমান !

যে যুদ্ধের জন্য তুমি আজ এত বড়, এত সম্মানের
এত উপাদির অলংকার !
এত সব কি তাহলে মিথ্যে ?
কোন অভিলাসে এ মূল্যবোধ পাল্টে গেছে তুমুল?
এ খেতাব কি ছিল ভুল,
নাকি তুমি এক ক্ষমতার মোহে নষ্ট ফুল ?

এক বীরের পরাজয় দেখে
ভেতরে ভেতরে রক্ত ক্ষরণ শুরু হয় তীব্র রক্ত ক্ষরণ..
আর কত মিথ্যে বলে বলে জাতিকে বিভ্রান্ত করবে- হে উপাদির সম্রাট.
আজ তুমি অনেক বদলে গেছো…
যে উপাদির জন্য শর্তহীন শ্রদ্ধা জানাতাম তোমাকে.
আজ তুলে নিলাম, আজ তুলে নিলাম
ধিক ধিক তোমাকে ধিক ওহে ছদ্মবেশী দেশ প্রেমিক ।
-----------------------------------22-11-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।