সে তুমি আসনি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৯-০৩-২০২৪

যে তোমার আসার কথা সে তুমি আসনি
প্রহর গুনতে গুনতে
ক্ষতবিক্ষত হয়েছি রক্তপাতে
গভীর রজনি ঘুম ভেঙ্গেছো নিঃসঙ্গ উৎপাতে
এই বাসরে তোমার আসার কথা আসনি ।

এক অপেক্ষার প্রহরে শুনেছি তোমার পদধ্বনি হৃদয়ের বাঁকে বাঁকে
কই তোমাকে তো আসতে দেখেনি বেলুনের ঝাঁকে ঝাঁকে
তুমি তো শপথ করেছিলে..
মঞ্চে গাইবে হৃদয়ের দ্বার খুলে
মঞ্চ তৈরী
শুধু দেখিনা তোমাকে সানাইয়ের মত্ত নাচে
এখনো কি রাঙা শাড়ীতে সাজনি ?
যে তোমার আসার কথা সে তুমি আসনি!

ঝড় উঠতে উঠতে হৃদয়ে যেন প্রচন্ড রক্ত ক্ষরণ
স্পন্দনের সফেন যেন উতালা কোন মৃত্যু যান
শূন্যতা আজ বিস্তৃত হচ্ছে চৌদিক অবিরাম…
একি তোমাকে ভালবাসার পরিনাম !

অথচ একদিন তুমিই উল্লাসে দিয়েছিলে করতালি…
পেয়েছে গেছো পেয়েছে গেছো
এক প্রেমিকের সন্ধান পেয়েগেছো প্রহরবিহীন
আজ কি এমন হল হে প্রেমিকা ?

তুমি নেই তুমি আছো, তুমি কেবলই প্রেয়ষনী
যে তোমার আসার কথা সে তুমি আসনি !
-------------------------- 24-11-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।