বাঁশপাতার ঘর
- আব্দুল মান্নান মল্লিক ২০-০৪-২০২৪

বাঁশপাতার ঘর

আব্দুল মান্নান মল্লিক

শব্দগুলো হারিয়ে গেছে অশ্রুজলে ভেসে,
ছন্দ যত সুর হারিয়ে ক্রন্দন অবশেষে।
পথের শুরু শৈশবকালের আশা ছিল যত,
সবই মিথ্যা পথের শেষে দুঃখ অবিরত।
শব্দগুলো সাজাতে যেই স্তব্ধ কলম হাতে,
মনে পড়ে তাদের কথা ছিল যারা সাথে ।
সঙ্গীসাথী ছিল যারা কেউবা আছে নাই,
মায়ার বাঁধন ছিন্ন করে অকালে ঝরে যায়।
ভুলের বসে আঁকড়ে ধরা সময় যায় সরে,
মিথ্যা আশায় দিন ফুরাল বাঁশপাতার এই ঘরে।
লিখতে হারায় শব্দমালা কোথায় ছন্দগীতি,
জীবন মরণ রণ ভাবনায় কাটায় দিবস রাতি।
পথপ্রান্তে দাঁড়িয়ে দেখি জীবনটাই সব বৃথা,
কথার কথা সবই মিথ্যা চিরাচরিত প্রথা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।