নির্বাচনের হাওয়া
- মোঃ মোশফিকুর রহমান - নিঃসঙ্গ কবির কবিতা ২৬-০৪-২০২৪

নির্বাচনের বইছে হাওয়া
কত যে মধুর সুর,
দেশের জন্য জীবনটা বাজি
রেখে যাব ভাই দূর।
শ্লোগান দিয়ে - বক্তৃতা'য়
মঞ্চ ফেলব কেঁপে,
বিপক্ষ জোটে ত্রাস জোগায়ে
ভোট নিবো ভাই মেপে।

আমার মতোন দেশের সেবক
আর কোন দলে আছে?
রোজ-ই তোমায় ফেন্সি খাইয়ে
মাতাল করবো বিষে!
টেন্ডার-বাজি, পুকুর চুরির
সুযোগ দেই যে কত,
আঙ্গুল ফুলে কলাগাছ হবে
টানলে বাড়বে সুতো।

নিত্য-নতুন পদবী জুটবে
আরও কত যে পথ,
হানাহানি আর গ্যাঞ্জাম হলে
মুছে দেবো সেই ক্ষত।
নতুন করেই স্বপ্ন গড়বে
আমার জোটে-ই এসে,
হাজার-লক্ষ সুযোগ-সুবিধা
পাবে তুমি আর কিসে?

আমাদের মতো যোগ্য মার্কা
অন্য কারো কি আছে?
এবারের জয় আমাদের হবে
কালো টাকার-ই বিষে।
রাতের আঁধারে ভোট কেনা-বেচা
যত-শত আছে পথ,
সব দিকে রাস্তা চলব
থামবে না এই রথ।
******
রচনাকালঃ ২৪-১১-২০১৮
দুপুর ১২.৩০ মিনিট

প্রকাশের সময়
২৫/১১/১৮
রাত ১১.৩০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।