কারন জীবন অস্পষ্ট হয়ে আছে
- Rahul Shil ২০-০৪-২০২৪

জীবন অস্পষ্ট হয়ে আছে প্রতিনিয়ত,
হয়তো কারোর গাফিলতির কারনে
দেশ কিংবা দশের ভবনায় পথ প্রদর্শক নাও হতে পারি।
হয়তো আমায় রাস্তার কুকুর-বেড়ালের কিছুটা রূপ হিসেবে দেখা যাবে।
কিংবা কখনো মাথার চুল ছিঁড়ে  গুনতেও আরম্ভ করতে পারি।
বা কখনো খাবারের জন্য ভিক্ষুক সেজে মন্দিরের পাশে কিংবা রেল পট্টিতে বসতেও পারি।
কারন জীবন অস্পষ্ট হয়ে আছে।
অনেক কিছু হওয়া সম্ভব...
হয়তো আমায় সন্ন্যাসী বেশে গ্রামে গ্রামে ঘুরতেও দেখা যাবে।
আর নাহলে পাগল রূপে রাস্তায় উলঙ্গ বা বস্তায় মুড়ি দেওয়া থাকতে পারি।
আর তাও যদি না হয় তাহলে আমায় মৃতের অভিনয়ে শ্মশানে দেখা যেতে পারে,
কিংবা সাদা রক্তের তৈরী গোটা শরীরটা জ্বলন্ত আগুনে অর্পণ করতে দেখা যেতেও পারে।
কারন জীবন অস্পষ্ট হয়ে আছে,
যা কিছু হওয়া সম্ভব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।