কেউ কি আছো?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

প্রেম ! প্রেম! মানবের বুঝি জাগে না এ প্রাণ
প্রাণের স্পর্শেরা হয়ে গেছে আজ শ্মশান গোরস্থান!
অথচ কথা ছিল হবে আহত,
দেখবে যখন আত্তার ক্ষত,
দুষ্টেরা এবার অন্তরে জেগে ছুড়ছে অগ্নি বাণ..
পুড়ছে নিখিল, করছে সংঘাত গড়ছে ব্যাবধান
উধাও প্রেম, উধাও মানবতা উধাও মনুষ্যত্ব আজ
হয়েছে মানুষ জীবন্ত লাশ নেই কোন সরম লাজ ।
সম্মুখে স্বার্থেরা তাই হানাহানি
শয়তানে শয়তানে শুধু কানাকানি
অস্ত্র হাতে সত্যের দূর্গে কেউ যেন যেতে নারাজ!
কে ধরবে হাল সম্মুখে রণে খোঁজে না কেউ আজ ।
হুজুগের কন্ঠে কণ্ঠে শুনি যত কোলাহল
সব গেল সব গেল বুঝিনা আপনের হালচাল ।
অসত্যেরা গর্জেছে আজ দৃঢ় মনোবল..
প্রাণে প্রাণে উড়ে না আর সেই বিধাতার পাল..
কেমন যেন ছদ্মবেশী মুখোশধারী শ্রেষ্ঠের পরিচয়..
ওরাই নাকি মহারতি- মহাজ্ঞানী –মহাজন
ভয় ! ভয়! এ প্রাণে বড় ভয় !
চৌদিকে হচ্ছে শুধু হচ্ছে বিজয় কেতনের অবক্ষয়
কেউ কি আছো? ধরবে হাল করবে দুষ্টের পরাজয়!
আমি আছি এগিয়ে চল নির্ভ্য় ।
হৃদয়ে হৃদয়ে হও যোগ্য, কে করবে প্রেম ভঙ্গ ?
হে প্রাণ জেগে উঠ জেগে উঠ এ সোনার বঙ্গ ।
-----------------------------------26-11-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।