এই সব দুর্বল চেতা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

দুনিয়ার রূপ দেখে মানুষেরা ছুটেছে লোভ যেথা!
অবিনশ্বর ভুলে নিয়েছে নশ্বর, লুফেছে বাতিল যা-তা ।
হায় প্রাণ , এই সব দুর্বল চেতা
সত্যকে ছেড়ে অসত্যকে করেছে নেতা

দিকে দিকে স্লাইকোন কি করবে ওরা,ঘূণিতে ঘোরে মাথা
হক-বাতিলের চিহ্ন নেই যে, নেই যে ঈমানের খাতা..
তুফানের বজ্র আঘাতে আঘাতে জেগেছিল যে মসজিদ.
আজ নড়ে গেছে, আজ নড়ে গেছে মুসল্লির সেই ভিত!
নিখিলের লোভ যেন তুলেছে লয়
স্পন্দিত প্রাণের ধর্মি্য় উপাসনালয়!

পোশাক আশাকে সে যেন এক পাক্কা তৌহীদ !
নেই গো নেই হকের স্পর্শ্ অন্তর- বাহ্যিক ।
আপন আপানকে মেরে না বুঝেই করে অন্ধকার
না বুঝেই করেছে মানুষ ওপার- ওপার হাহাকার ।
কোরআনের অরুন, ঘুচিবে অন্ধ,
জাগিবে অন্তর,রচিবে মুক্তির ছন্দ ।
ওহে কোরআন এসেছে নবীজির হয়ে খুলেছে বদ্ধ দ্বার!
তবে কিসের ভয় হে! কিসের ভয় হে!ওহে পরহেজগার!

হায় প্রাণ , এই সব দুর্বল চেতা
অবিনশ্বর ছেড়ে নশ্বরকে করেছে নেতা ।
--------------------------------------26-11-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।