ছলনার বাঁশি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২০-০৪-২০২৪

এবার ধোঁকার হাট বসেছে চৌদিকে চৌদিকে.
প্রচন্ড ভীড় জমেছে ,
মেলায় মেলায় ভীড় জমেছে হকারের ডাকে ডাকে
এবার নাকি ফিরিয়ে দিবে ফিরিয়ে দিবে ক্রেতার মহা ঔষধ !
বিনিময় শুধু একটা ভোট, একটা ভোট…

এবার ধোঁকার হাট বসেছে রঙ পাল্টেছে সুর বদলেছে
কোকিলের সুরে সুরে কাকেরা ডাক তুলেছে,
হকারেরা বেসুরে তাল মাতাল !
ক্রেতারা হুজুগে মেতেছে হাটের অলি-গলি
হকার এসেছে হকার এসেছে ঔষধ নিয়ে –মু্ক্তির ঔষধ নিয়ে
বিনিময় শুধু একটা ভোট, একটা ভোট…

আর কয়টা দিন! আর কয়টা দিন..
ঔষধের বিনিময় মূল্য ভুলে যাবে, হকারেরা ভুলে যাবে
নিষ্ঠুরভাবে ভুলে যাবে..
অথচ ক্রেতারা বিনিময় মূল্য বুঝেনা..
মাঝে মাঝে মনে হয় আমিও এক অযোগ্য ক্রেতা !
হুজুগে মাতি হুজুগে নাচি..
বুঝিনা হকারের ছল চাতুরি ।
আসলে হকারেরা সবাই একই হাটে ছলনার বাঁশি!
-----------------------------------26-11-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।