বিজয় দিবস
- প্রকৌ. আমিনুল ইসলাম ১৯-০৪-২০২৪

মহান বিজয় দিবস তুমি আমার অহংকার
তুমি আমাদের শৃঙ্খল ভেঙ্গেছো পরাধীনতার
এক সাগর রক্ত গঙ্গায় অর্জিত এক স্বাধীনতা
আমরা পেয়েছি একটি লাল-সবুজ পতাকা।

মহান বিজয় দিবস তুমি সোনার বাংলাদেশ
নারীর সমঅধিকার পাখিদের মুক্ত আকাশ
সত্তরের নির্বাচনে হয় গণতন্ত্র রক্ষার জয়
গণশক্তির সাথে হয় হানাদারদের পরাজয়।

মহান বিজয় দিবস মাথা উঁচু করে দাঁড়াবার
লক্ষ বাঙ্গালীর ক্রন্দন সন্তান হারা মা-বাবার
হও হুঁশিয়ার সাবধান বাংলার নয় অপমান
ত্রিশ লক্ষ প্রাণ দিলেন দেশের জন্য বিসর্জন।

মহান বিজয় দিবস লাল সবুজ বাংলাদেশ
অবিচার ভেদাভেদহীন চির সবুজ বঙ্গদেশ
আমার সোনার বাংলায় মুছে যাবে সব অন্যায়
ক্ষুধা দারিদ্রতাকে দিবো বাংলা থেকে চির বিদায়।

২৬/১১/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Aminul1982
২৩-০৯-২০১৯ ২১:১৯ মিঃ

মন্তব্য করবেন৷