প্রতিক্ষার প্রহরে
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২৩-০৪-২০২৪

পাখির কলরব ঘেরা সকালের কুহেলির বাগানে
যে মুখচ্ছবি সূর্যের আলোয়
ভেসে ছিল চোখের সম্মুখে।
নিতান্তই খুজে ফিরি সেই আবছা আলোয়
মুড়ানো বালিকার মুখ। ক্ষণে ক্ষণে
নিমেষে হারিয়ে ছোট দিলো;
কোন আকাশে, আমাকে মত্ত্ব করে।

শরীরের বাঁকে মজে ছিল গভির উদাম তাড়া
চুলে গুঁজেছিল তুমুল রোহিত ফুলের মালা,
হাত দিয়ে ঢাকা ছিল চোখের প্রতিভা
কাননের কুণে দাঁড়ানো ছিল আপেক্ষিক প্রতিমা।

সে নিসর্গ ভুবনে দেখেছি মুখ খানা, পূর্ণ পল্লব
সে লহর আজ ও ক্ষুধাতুর করে
রাখে আমাকে, দোসর চাহনিতে
দেখব বলে। মনের তখতে সাজাতে
সফেদ কেতু উদিত করে রেখেছি
তার সম্মুখে, চোখ বরারর-
জানাতে আত্মসমর্পণ করেছি তার হ্নদয়ে
ভয় হয়, কোন সে ঝটিকায় না হয় উড়ে যাই-
স্বজন হারানোর আহাজারি কেঁপে উঠে হৃদে।

বালিকা, তোমার আগমনে সয়লাব মোর তৃষ্ণার্ত বক্ষ
নিশি শেষে আবার কোন এক কুহেলির
পৈটা বেয়ে আমার ক্ষয়ে যাওয়া
উপবনে আসবে তুমি।

প্রতিক্ষার প্রহরে -------- আজ ইতি
একান্ত নিরবে, মিনতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

aksarjuned
০৮-০১-২০১৯ ১২:০০ মিঃ

কেমন হলো বলবেন