তবু তোমাকে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৫-০৪-২০২৪

তোমাকে পাইনি বাসরে,তবু তোমাকে-
প্রেমের শিরহনে খোঁজে খোঁজে নিয়েছি সুখ,
এক স্বপ্নের বিভোরে নিভৃতে চেয়েছি
তবু তোমাকে ফুল সয্যার বাসরে পাইনি ।

যেভাবে প্রিয়- প্রিয়া আলিঙ্গন করে ভূ-লোকে
সেই তোমাকে ভাবলেই পেয়েছি সুখ,
বার বার খোঁজেছি সীমানাহীন তপ্ত নদী ।

ভালবাসার তীব্রতম গভীর উল্লাসে..
তোমাকে হৃদয়ের ভাষা দিয়ে বিস্ময়ে পড়েছি-
কিন্তু তুমি সেই মধু চন্দ্রিমায় আসনি ।
প্রেমের তরঙ্গে তুলেছিলাম এক বিশ্বাসের পাল
কখন যে নিভে গেছে মাস্তুলের আলো !
আজো চেয়ে আছি এক উদাসীন পথ চলায়-

তোমাকে পাইনি বাসরে,তবু তোমাকে-
পিঞ্জরের গহিনে যেন, অনুভরের পটভূমি
তছ নছ করে যাচ্ছে নিভৃতে খুব নিভৃতে.
বিরহের অনলে এক প্রেমের জাল বিছিয়েছি ওহে প্রিয়া !

তোমাকে পাইনি বাসরে,তবু তোমাকে-
-------------------------------27-11-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।