ভালবাসার নেপথ্যে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৮-০৩-২০২৪

ভালবাসার নেপথ্যে এই পৃথিবীতে
হৃদয়ের স্পর্শেরা ছুটছে স্বার্থের বহরে
সত্যিকার প্রেম বিপন্ন এক ক্ষয়িষ্ণু খোঁয়াড়ে
উম্মুখ ছদ্মবেশীরা কেড়ে নিতে,
প্রচন্ড বিরহের আঘাতে আঘাতে !

ঘাতকেরা অস্থি মজ্জার কোষে কোষে
নিঃশব্দে আঘাত হানছে অহেতুক সংঘাতে
আলোরা নিভে যাচ্ছে স্নায়ুতে স্নায়ুতে;
অনুভবের শিরহণ গেছে খসে
নিষিদ্ধ প্রণয়ের মিত্ররা উল্লাসে ।

প্রেমের গগণে গোধূলীর আলো
ওই যেন রাত্রির অশনি সংকেত
ভালবাসার নেপথ্যে এই পৃথিবীতে
অনেক স্বার্থের হিসেব সন্ধির চুক্তিতে

প্রেমিক- প্রেমিকেরা অহেতুক উৎপাতে !
প্রেম আজ চাওয়া পাওয়ার সংঘাতে
কামনায় কামনায় অঙ্গ মিলাল;
প্রেমের মহিমারা সবকিছু হারাল ।

ভালবাসার নেপথ্যে এই পৃথিবীতে
হৃদয়ের স্পর্শেরা ছুটছে স্বার্থের বহরে
-----------------------------27-11-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।